আইপিএল ২০২৩-র সবথেকে সেরা ফিল্ডিং! শূন্যে উড়ে অবিশ্বাস্য ফিল্ডিং রাহানের-ভিডিয়ো

সোমবার চিন্নাস্বামীতে আরসিবি বনাম সিএসকে ম্য়াচে দু’দলের ব্য়াটসম্যানরা চোখ ধাঁধানো পাওয়ার হিটিংয়ের নমুনা পেশ করেন। চার-ছক্কার বন্যা বয়ে উভয় ইনিংসেই। তবে উভয় দলই ফিল্ডিংয়ের ক্ষেত্রে অসংখ্য ভুল-ভ্রান্তি করে। দু’দলের ক্রিকেটারদের হাত থেকেই একাধিক ক্যাচ পড়ে। থিকসানা একাই একজোড়া ক্যাচ ছাড়েন। একজোড়া দুরন্ত ক্যাচ নিলেও মহেন্দ্র সিং ধোনিও ক্যাচ মিস করেন। জলভাত ক্যাচ ছাড়েন রুতুরাজ।

তবে এমন খারাপ ফিল্ডিংয়ের প্রদর্শনীর মাঝেও ব্যতিক্রমী হয়ে দেখা দেন অজিঙ্কা রাহানে। বাউন্ডারি লাইনে ফিল্ডিং করার সময় অজিঙ্কা এমন একটি অসাধারণ ফিল্ডিংয়ের নমুমা পেশ করেন, টুর্নামেন্টের সেরা ফিল্ডিংয়ের কোনও পুরস্কার থাকলে, নিঃসন্দেহে রাহানের হাতে উঠত।

```

দ্বিতীয় ইনিংসের ৮.৫ ওভারে রবীন্দ্র জাদেজার বল লং-অফে তুলে মারেন গ্লেন ম্যাক্সওয়েল। বল নিশ্চিত বাউন্ডারি লাইনের বাইরে যাচ্ছিল। ক্যাচ ধরা সম্ভব নয় বুঝেই রাহানে বাউন্ডারি লাইনে যথা সময়ে লাফিয়ে বল ঠেলে দেন মাঠের ভিতরে। ছয় রানের বদলে ম্যাক্সওয়েলকে সেই বলে মাত্র ১ রানেই সন্তুষ্ট থাকতে হয়। মূল্যবান ৫ রান বাঁচিয়ে দেন রাহানে।

সব মিলিয়ে এই ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর জয় লাভ করার জন্য নিজেদের সবটুকু দিলেও শেষ পর্যন্ত ৮ রানের জন্য পিছিয়ে থাকে তবে দর্শকদের জন্য এটি একটি খুব ভালো ম্যাচ যেখানে দুই দলের মধ্যে যথেষ্ট লড়াই দেখতে পাওয়া যায় তবে এই ম্যাচে বোলারদের জন্য সেভাবে কিছু ছিল না দুই দলের অনেক বেশি রান দিয়েছে।

```

কলকাতা নাইট রাইডার্স এর হায়দ্রাবাদের বিরুদ্ধে ম্যাচটিতেও ঠিক এরকম ভাবেই ২৩০ রান চেজ করতে গিয়ে কলকাতার নাইট রাইডার্স শেষ পর্যন্ত লড়াই করেছিল তবে ম্যাচে তাদেরকে পরাজিত হতে হয়।